নিয়ন আলোর শহরে
- মোঃ নুরুজ্জামান রুবেল ০২-০৫-২০২৪

ওরে দেখরে চেয়ে-
একলা পথিক আমি হেঁটে চলি,
তোদের এই নিয়ন আলোর শহরে।
মাঝে মাঝে জীর্ণ কায়ার কৃষ্ণ ছায়া পড়ছে,
হলুদ আলোর বিপরীতের রাস্তাতে।
হাসনা হেনা ফুটেছে হয়তো কোন বাড়ির বাগানে,
ঘ্রাণে তার হারিয়েছি চলতে চলতে।
ওরে দেখরে চেয়ে-
একলা পথিক আমি হেঁটে চলি,
তোদের এই নিয়ন আলোর শহরে।
খুঁজে চলি তোরে এই জানা শহরে অজানা বেশে,
হঠাৎ থমকে গিয়ে চিন্তার জগতে হানা দেই,
আগের তোকে কি পাবো আমি?
এই আলোক সজ্জা ভরা শহরে।
ওরে দেখরে চেয়ে-
একলা পথিক আমি হেঁটে চলি,
তোদের এই নিয়ন আলোর শহরে।
তোকে খুঁজতে খুঁজতে হাঁপিয়ে উঠি,
তবুও যেন ভালবাসায় হয় না মোর ঘাটতি।
হয়তো কোন দিন দেখবি চেয়ে,
ছায়া হয়ে পড়ে আছি কোন ল্যামপোষ্টের তলে।
শেষ বারের মত দেখেনে মোরে,
একলা পথিক আমি হেঁটে চলি,
তোদের এই নিয়ন আলোর শহরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।